কাজ করার সময় আপনার ফোনটি কেন বন্ধ করা উচিত?

কাজ করার সময় আপনার ফোনটি কেন বন্ধ করা উচিত সে সম্পর্কে আজ কিছু বলব। আপনি কি নিজেকে ক্রমাগত কাজের স্মার্ট ফোন দ্বারা বিভ্রান্ত দেখতে পান? আপনি কি আপনার কাজগুলিতে মনোনিবেশ করতে এবং কাজগুলি করতে সহায়তা করার জন্য একটি সাধারণ কৌশলটি সন্ধান করছেন? যদিও স্মার্ট ফোন এবং সেল ফোন আজকের চলমান বিশ্বে দরকারী সরঞ্জাম, সেগুলিও অত্যন্ত সমস্যাযুক্ত হতে পারে।

পিনিং সতর্কতা, স্থিতি আপডেট, নন-স্টপ নিউজ ফিডস, পাঠ্য বার্তা, গেমস এবং পুরানো ফ্যাশন ফোন কলগুলি থেকে আপনার স্মার্ট ফোনটি সত্যিকারের বিভ্রান্তি হতে পারে! আপনার স্মার্ট ফোনটি আপনার কাজ এবং উৎপাদনশীলতার স্তরে কী প্রভাব ফেলে তা বিবেচনা করা গুরুত্বপূর্ণ কারণ এটি।

এই পোস্টে, আমি কিছু সহায়ক পয়েন্টার অফার করছি যাতে আপনি কাজ করার সময় কেন আপনার ফোনটি বন্ধ করতে চান।

আপনি যদি সত্যই নিজের কাজের সময়টি নিজের জন্য ফিরে নিতে চান তবে কেবলমাত্র একটি সংক্ষিপ্ত সময়ের জন্য যদি আপনি কাজ করেন তখন আপনার ফোনটি বন্ধ করার বিষয়ে তার সাথে বিবেচনা করা উচিত।

আপনার স্মার্ট ফোন থেকে ধ্রুবক বিঘ্ন ছাড়াই আপনি যখন কাজ করতে সক্ষম হবেন তখন আপনি কী অর্জন করতে পারেন তা নিয়ে আপনি আনন্দিত অবাক হতে পারেন।

আপনার ফোনটি বন্ধ করার কারণগুলি:

আমরা সকলেই জানি যে ক্রমাগত বিক্ষিপ্ত না হয়ে কাজ এবং প্রকল্পগুলিতে কাজ করা ভাল ধারণা।

তবে আপনি কি কখনও একবার বিবেচনা করেছেন যে আপনি আপনার নিজের স্মার্ট ফোন বা সেল ফোন দ্বারা বিক্ষিপ্ত হয়ে পড়েছেন?

ঐতিহ্যবাহী টেলিফোনের বিপরীতে, স্মার্ট ফোনগুলি যখন আমাদের চারপাশের বিশ্বের সাথে যোগাযোগ করার এবং কথোপকথনের বিষয়টি আসে তখন অনেক বেশি সক্ষম। স্মার্ট ফোনগুলি আমাদের ওয়েবটি সার্ফ করতে, সিনেমা দেখতে, বন্ধুদের সাথে চ্যাট করতে, গেম খেলতে, পণ্যগুলি কিনতে, বার্তাগুলি লিখতে, গবেষণা সম্পর্কিত তথ্য দেওয়ার জন্য, সমীক্ষা গ্রহণের অনুমতি দেয় এবং তালিকাটি চালিয়ে যায়!

দুঃখের বিষয়, এটি সবেমাত্র স্মার্ট ফোনের বিশ্বের পৃষ্ঠকে স্ক্র্যাচ করে।

ভুলে যাবেন না ধাক্কা-বিজ্ঞপ্তি, স্থিতি আপডেট, সিস্টেম সতর্কতা এবং অন্যান্য ধরণের হস্তক্ষেপমূলক যোগাযোগ।

তো, এর সমাধান কী? কেন, কেবল সাময়িকভাবে আপনার ফোনটি বন্ধ করতে হবে!

আপনি কাজ করার সময় আপনার ফোনটি বন্ধ করা ভাল ধারণা কেন এমন কিছু কারণ এখানে রয়েছে…

মোকাবেলা করার জন্য আপনার আরও একটি বিচ্যুতি থাকতে হবে:

অফিসে সেটিংসে ডিস্ট্রেশনগুলি অস্বাভাবিক নয়। চ্যাটি সহকর্মী, অনড় মিটিং, শোরগোলের অফিস সরঞ্জামগুলিতে, মনে হতে পারে যে সেখানে ধীরে ধীরে শব্দ এবং অস্থিরতার বাধা রয়েছে।

আপনার দিনের সময় চিন্তা করার জন্য আরও কম বিচলিত হওয়া কি দুর্দান্ত হবে না? আপনার স্মার্ট ফোনটি বন্ধ করা একটি সহজ ক্রিয়া যা বড় ফলাফল দিতে পারে।

আপনি কি এক মুহুর্তের জন্য কল্পনা করতে পারেন যে আপনার ফোনটি প্রতি দুই মিনিটে বিভ্রান্ত না হওয়ার জন্য এটি কেমন হবে? তুমি কেমন অনুভব করছ? শান্ত, শিথিল, সংগৃহীত, এমনকি একটি বাচ্চা কম উদ্বেগ?

আপনি আপনার কাজের গভীরে খনন করতে সক্ষম হবেন:

যখন আপনি বাধা বা বিঘ্ন ছাড়াই কাজ করতে পারেন তখন দুর্দান্ত কিছু ঘটে। আপনার মন স্থির করতে পারে এবং আপনি আপনার কাজের প্রতি আপনার মনোযোগের ১০০% পরিবর্তন করতে পারেন। সত্যিই এই বিষয়টি বিবেচনা করতে এক মুহূর্ত সময় নিন।

আপনার এবং আপনার উত্পাদনশীলতার মাত্রাগুলির জন্য এর অর্থ কী হতে পারে যদি আপনার সমস্ত ফোকাসকে একক কাজে মনোনিবেশ করার ক্ষমতা থাকে? আপনার করণীয় তালিকা থেকে শেষ পর্যন্ত কোন আইটেমগুলি আঘাত করতে পারে?

আপনি অবশেষে কয়েক সপ্তাহ ধরে টানতে থাকা এই অনড় প্রশাসনিক সমস্যাটি সমাধান করতে পারেন? একটি নির্বোধ বিলিং ত্রুটির নীচে পৌঁছনোর বিষয়ে কীভাবে? আপনি যদি একটি বুদ্ধিদীপ্ত অধিবেশন যোগদান করতে পারেন এবং ক্রিয়েটিভ ধারনা একটি সিরিজ সামনে রাখতে পারে? আপনি যদি রেকর্ড সময়ের মধ্যে সেই বিশাল কাগজপত্রের স্ট্যাক ফাইল করতে পারেন?

আপনি আরও উপস্থিত থাকবেন:

আপনার স্মার্ট ফোনটি বন্ধ করা মনের মনোভাব অনুশীলনের এক দুর্দান্ত উপায়। আপনি শারীরিকভাবে আপনার ফোনটি স্যুইচ করার পরে, আপনি আপনার মনোযোগ আপনার আশেপাশের আশেপাশের দিকে ঘুরিয়ে রাখতে পারেন এবং এই মুহুর্তে সত্যিই জীবনযাপন করতে পারেন।

উপস্থিত থাকার সুবিধা কী? আপনি যা অবাক হয়েছেন তা দেখে আপনি অবাক হতে পারেন!

আপনি নিজেকে আরও মনোযোগ দিতে এবং সভাগুলিতে পুরোপুরি উপস্থিত থাকতে পারেন, আপনি নিজের ইমেল বা প্রতিবেদনে ত্রুটি বা টাইপস পেতে পারেন এবং অন্য ব্যক্তির সাথে আপনার ফলপ্রসূ, দৃষ্টি নিবদ্ধ করা, নিরবচ্ছিন্ন কথোপকথন থাকতে পারে।

আপনার ফোনটি বন্ধ করার স্মার্ট উপায়:

ঠিক আছে, সুতরাং আপনি আপনার ফোনটি বন্ধ করতে এবং কিছু কাজ শেষ করতে প্রস্তুত। এরপর কি?

ঠিক আছে, আপনি কিছু স্মার্ট পদক্ষেপ নিতে চাইবেন যা সাফল্যের জন্য নিজেকে প্রস্তুত করবে।

চিন্তিত পরিকল্পনা সত্যিই গেমটির নাম।

মনে রাখবেন, এটি পুরো দিন বা সপ্তাহের জন্য আপনার ফোনটি বন্ধ করার বিষয়ে নয়, কখনও কোনও অ্যাপ্লিকেশন ব্যবহার না করে, বা অন্য কোনও পাঠ্য বার্তা প্রেরণ করার কথা নয়।

এটি আপনি কাজ করার সময় অস্থায়ীভাবে আপনার ফোনের বিভ্রান্তিকর প্রকৃতিটি সরিয়ে দেবে।

অস্থায়ী ফোন সুইচ অফের জন্য নিজেকে প্রস্তুত করার স্মার্ট উপায় এখানে:

কোন নির্দিষ্ট সময় কাজ করতে হবে তা বেছে নিন:

আপনার ফোনের দ্বারা বিভ্রান্ত না হয়ে আপনি কতক্ষণ কাজ করতে চান তা সনাক্ত করতে কিছুক্ষণ সময় নিন। আপনার কাজটি করার জন্য আপনার 15 মিনিট, 30 মিনিট, 45 মিনিট বা আরও বেশি সময় লাগবে?

আপনি যদি সত্যিই কিছুটা অগ্রসর হতে চান তবে এক ঘন্টা আলাদা করে রাখার চেষ্টা করুন যাতে আপনি আপনার কাজে গভীরভাবে ডুব দিতে পারেন।

আপনার কাজের সময়টি আপনার ক্যালেন্ডারের সাথে বিরোধ না করে তা নিশ্চিত করুন:

স্পষ্টতই, আপনি যখন আপনার ক্যালেন্ডার খালি বা তুলনামূলকভাবে ধীর গতিতে থাকে তখন আপনার ফোনের স্যুইচ অফ সময়টি নির্ধারণ করতে চাই। আপনি যদি অজান্তে কোনও সভা বা ফোন কল মিস করতে চান না যদি আপনি এটি সহায়তা করতে পারেন! আপনার সম্ভাব্য কাজের সময়টিতে কোনও সুস্পষ্ট দ্বন্দ্ব বা বুকিং না রয়েছে তা নিশ্চিত করতে আপনার ক্যালেন্ডারটি পরীক্ষা করুন।

অন্যদের জানতে দিন যে আপনি অনুপলব্ধ হবেন:

আপনি যদি স্মার্ট ফোন, পাঠ্য বা এমনকি ইমেলের মাধ্যমে নিয়মিত অন্যের সাথে যোগাযোগ করেন তবে আপনি তাদের আপনার উপলব্ধতার জন্য সতর্ক করতে চাইবেন। আপনার সাথে যোগাযোগ করার সময় আপনি অন্যকে অন্ধকারে ছেড়ে যেতে চান না।

এটি দ্রুত ইমেল প্রেরণের মতো সহজ হতে পারে, “দয়া করে মনে রাখবেন, আমি আজ 2 – 3 পিএম থেকে সেল ফোনের মাধ্যমে অনুপলব্ধ থাকব আপনি 3 পিএম-এর পরে আমার কাছে পৌঁছাতে পারেন, বা আমাকে একটি বার্তা দিন এবং আমি শীঘ্রই আপনার কাছে ফিরে আসব। ”

সম্পূর্ণরূপে আপনার ফোনটি বন্ধ করুন:

শেষ পদক্ষেপটি হ’ল বড় নিমজ্জন গ্রহণ এবং আপনার ফোনটি বন্ধ করে দেওয়া। এগিয়ে যান এবং আপনার ফোনের জন্য পৌঁছান … এবং এটি বন্ধ করুন। কাজটি হয়ে গেল! একটা গভীর শ্বাস নাও. আপনি ঠিক থাকবেন, সত্যিই, আপনি! প্রতি তিন মিনিটে বাধা না দেওয়ার শান্ত ও নিস্তব্ধতা উপভোগ করুন। এখন, আপনি আপনার কাজের দিকে মনোনিবেশ করতে পারেন।

বিগ স্যুইচ অফ সম্পর্কে কি অনুভব করছেন?

আপনার ফোনটি পুরোপুরি স্যুইচ অফ করার সময় আপনি কি কিছুটা সতর্ক বোধ করছেন?

কোনও জরুরি অবস্থা বা দুর্ঘটনার ক্ষেত্রে আপনি নিজের ফোন প্রস্তুত রাখতে চান বা সম্ভবত আপনার ফোনটি সহজ এবং ব্যবহারের জন্য উপলব্ধ রাখতে আরও সুবিধাজনক।

সুসংবাদটি হ’ল আপনার স্মার্ট ফোন থেকে ব্যাঘাতগুলি হ্রাস বা দূর করার বিভিন্ন উপায় রয়েছে।

আপনি ব্যবহার করতে পারেন এমন আরও কিছু ব্যবহারিক কৌশল এখানে রয়েছে:

আপনার স্মার্ট ফোনটি বিমান মোডে সেট করুন
অস্থায়ীভাবে ওয়াইফাই বা ইন্টারনেট সংযোগগুলি অক্ষম করুন
সামাজিক মিডিয়া এবং অ্যাপ স্ট্যাটাস আপডেটগুলি সরান
সোজা ভয়েসমেলে যেতে আপনার ফোন সেট করুন
ভাইব্রেট বৈশিষ্ট্যটি অক্ষম করুন বা ভলিউমটি ডাউন করুন
অপ্রয়োজনীয় অ্যাপস বা সরঞ্জামগুলি মুছুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *