কম্পিউটারে কীভাবে কম সময় ব্যয় করবেন

Computer Tips

কম্পিউটারে কীভাবে কম সময় ব্যয় করবেন সম্পর্কে আজ কিছু বলব। আপনি কী আপনার চোখের পর্দা এবং দেহটি ঘন্টার পর ঘন্টা ডেস্কের উপরে শিকার থেকে বিরত থাকার থেকে বিরতি দেওয়ার বিষয়ে আগ্রহী? হতে পারে আপনি পর্দার সামনে কম সময় ব্যয় করতে, সংবাদ সম্পর্কে পড়তে বা সোশ্যাল মিডিয়ায় সার্ফিং করতে আগ্রহী।

সম্ভবত আপনি আপনার পরিবারের সাথে আরও বেশি সময় ব্যয় করতে চান বা নিজের কাছে কিছুটা সময় কাটাতে চান। আপনার কারণ বিবেচনা না করে, নিয়মিত প্রযুক্তি থেকে বিরতি নেওয়া ভাল ধারণা। যদি কিছু হয় তবে একটি বিরতি আপনার উত্পাদনশীলতা বাড়াতে এবং আপনাকে কিছুটা দৃষ্টিভঙ্গি দিতে সহায়তা করে।

এই পোস্টে, আমি আপনার কম্পিউটারের সামনে কম সময় ব্যয় করতে পারে এমন ছয়টি সহজ উপায় অফার করি। এই টিপসগুলি ব্যবহারের দ্বারা পৃথক হয়, যাতে আপনি একবারে এই কৌশলগুলির এক বা একাধিক সহজে প্রয়োগ করতে পারেন।

সময় মতো একটি অ্যাপ বা প্রোগ্রাম ব্যবহার করুন:

আমরা সবাই সেখানে ছিলাম – আমরা একই সাথে ওয়ার্ড প্রসেসিং অ্যাপ্লিকেশন, একটি ইন্টারনেট ব্রাউজার, আমাদের যোগাযোগের অ্যাপ্লিকেশন এবং আমাদের ইমেল ইনবক্স… খুললাম।

দুর্ভাগ্যক্রমে, মাল্টিটাস্কিংয়ের এই প্রচেষ্টা ভালোর চেয়ে বেশি ক্ষতি করে। আরও খোলা অ্যাপ্লিকেশনগুলির অর্থ আরও বেশি বিঘ্ন ঘটে, যার অর্থ আপনি এটি অনুমান করেছিলেন, কম্পিউটারের সামনে আরও অযথা সময় ব্যয় করেছেন।

কম্পিউটারে থাকাকালীন নিজেকে একক অ্যাপ্লিকেশন বা প্রোগ্রাম ব্যবহারের মধ্যে সীমাবদ্ধ রাখার চেষ্টা করুন। নিশ্চিত হয়ে নিন যে আপনি প্রোগ্রামগুলি সম্পূর্ণরূপে লগ আউট করেছেন বা বন্ধ করেছেন; খালি উইন্ডোজ হ্রাস করে তা কাটবে না।

আপনার মনোযোগ লেজার-ফোকাসড হবে এবং আপনি আরও দ্রুত কার্যগুলি সম্পন্ন করতে সক্ষম হবেন।

কাগজ এবং কলম ব্যবহার করে প্রকল্প এবং কাজগুলি পরিকল্পনা করুন:

কেউ কেউ এটিকে ভয়ঙ্করভাবে প্রত্নতাত্ত্বিক হিসাবে দেখেন (যখন আপনি ডিজিটাল যেতে পারেন তখন কেন অ্যানালগ যান?), কিন্তু কলম এবং কাগজ ব্যবহার করা আপনার কাজের ক্ষেত্রে সম্পূর্ণ ভিন্ন মাত্রা নিয়ে আসে। একটি কাগজ প্রয়োগ করে একটি লিখিত প্রয়োগ বা নোটবুকের ব্যবহারের নিখুঁত কাজ স্টাইলাস ব্যবহার বা কীবোর্ডে টাইপ করার চেয়ে সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা।

যদি আপনি আপনার কাজের বোঝাটিকে অন্য কোনও আলোতে দেখতে চান তবে কলম এবং কাগজ ব্যবহার করে বুদ্ধিমান ধারণাগুলি তৈরি করতে চেষ্টা করুন, তালিকা তৈরি করুন বা আপনার চিন্তাভাবনাগুলি সংগঠিত করুন। কম্পিউটারে আইটেম যুক্ত করার আগে আপনি কোনও কাগজ পরিকল্পনাকারী ব্যবহার করতে পারেন, বা প্রাথমিকভাবে প্রকল্পগুলি এবং কাজগুলি পরিকল্পনা বা পর্যালোচনা করতে একটি নোটবুক ব্যবহার করতে পারেন।

এমনকি কাগজে একটি স্বল্প-মেয়াদী করণীয় তালিকা তৈরি করতে কয়েক মিনিট ব্যয় করা কম্পিউটারের সামনে কয়েক মিনিট ব্যয় করে।

কম্পিউটার সময়সূচী:

আমার শৈশব থেকে সাপ্তাহিক হাইলাইটগুলির মধ্যে একটি কম্পিউটার ব্যবহারের জন্য স্থানীয় লাইব্রেরিটি ঘুরে দেখছিল। এটি আমাদের বাড়ী এবং অফিসগুলিতে কম্পিউটারগুলি প্রচলিত হওয়ার অনেক আগেই ছিল এবং আমার প্রিয় শিক্ষাগত গেম খেলতে কম্পিউটার ব্যবহার করার জন্য সীমিত পরিমাণে সময় সাপ্তাহিক অ্যাপয়েন্টমেন্টটিকে আরও বিশেষ করে তুলেছিল।

আপনার পর্দার সময় হ্রাস করার একটি সহজ উপায় হ’ল কেবল আপনার কম্পিউটারের ব্যবহার সীমিত করা। যখন আপনার কাজের সময় সীমাবদ্ধ থাকবে আপনি দ্রুত এবং আরও দক্ষতার সাথে কাজ করবেন।

একবারে তিরিশ, ষাট বা নব্বই মিনিটের মতো কম্পিউটারে কাজ করার জন্য সময় নির্ধারিত ব্লকের চেষ্টা করুন। তারপরে, একটি ভাল প্রাপ্য বিরতি নিন। উঠে দাঁড়াও, প্রসারিত করুন, বা কিছু তাজা বাতাস পেতে বাইরে যান।

প্রক্রিয়াটিকে প্রয়োজনীয় হিসাবে পুনরাবৃত্তি করুন যাতে আপনার মন এবং দেহ বিশ্রাম এবং স্বাচ্ছন্দ্য বজায় রাখে।

কম্পিউটার ব্যবহার করার সময় একটি উদ্দেশ্য আছে:


এটা কি কখনো তোমার সাথে ঘটেছিল? আপনি আপনার কম্পিউটারে নিজের ইমেল চেক করতে যান, কিছু সংবাদ গল্প পড়তে পারেন এবং এটি জানার আগে আপনি দু’ঘন্টা উড়ে এসেছেন।

এটা ঠিক কি ঘটল? এটি এমন নয় যে আপনি পুরো সময়টি কম্পিউটারে ব্যয় করতে চেয়েছিলেন, তবে একটি ইমেল বা ওয়েবসাইট দেখে অন্যটির দিকে পরিচালিত হয়, এবং আরেকজন এবং অন্যটি…

কম্পিউটারে লগ ইন করার আগে, আপনি কম্পিউটারে কী অর্জন করতে চান তা সম্পর্কে নিজের সাথে পরিষ্কার হয়ে নিন। আপনি কি আপনার ইমেলটি পরীক্ষা করতে চান? কিছু ফাইল ব্যাক আপ? আজকের আবহাওয়া দেখুন? তথ্য দিন?

আপনি আপনার উদ্দেশ্য সম্পর্কে আরও সুনির্দিষ্ট হতে পারেন, তত ভাল আপনি নিজেকে আরও ভাল করে ধরতে পারবেন এবং নিজের মাউসটিকে সেই নতুন সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে ক্লিক করা থেকে বিরত রাখতে পারবেন।

ওহ, এবং যদি অনলাইনে যাওয়ার প্রলোভন খুব বেশি হয় (সম্ভবত আপনার স্থানীয় মেশিনে আপনাকে কিছু কাজ করা দরকার), আপনি কাজ করার সময় অস্থায়ীভাবে আপনার ইন্টারনেট বা ওয়াই-ফাই সংযোগটি বন্ধ বা অক্ষম করতে পারেন।

আপনার কম্পিউটারের অপারেটিং সিস্টেম এবং অ্যাপ্লিকেশনগুলি আপগ্রেড করুন।
আপনার কম্পিউটারে অতিরিক্ত সময় ব্যয় করার একটি নিশ্চিত উপায় হ’ল পুরানো অ্যাপ্লিকেশন এবং অপারেটিং সিস্টেম ব্যবহার করা।

কাজের প্রক্রিয়াটি ধীরগতির পাশাপাশি, আপনি সম্ভাব্যভাবে আপনার ডেটা হারাতে এবং সর্বশেষতম সুরক্ষা ঝুঁকির সুরক্ষা না পাওয়ার ঝুঁকিটি চালান।

আপনার কম্পিউটারের সামগ্রীগুলিকে পুরোপুরি ব্যাকআপ নিতে এক মুহুর্ত নিন। এটি শেষ হয়ে গেলে, আপনি আপনার মেশিনের অ্যাপ্লিকেশন এবং অপারেটিং সিস্টেমগুলি সর্বশেষতম উপলব্ধ সংস্করণগুলিতে আপডেট এবং আপগ্রেড করতে পারেন।

একটি বাস্তব বই বা ম্যাগাজিন তুলে নিন:

ই-রেডার, ম্যাগাজিনের অ্যাপস, ওয়েবসাইট এবং ব্লগের মতো সুবিধাজনক, কোনও শারীরিক বই বাছাইয়ের বিকল্প নেই। আপনি প্রযুক্তি থেকে সরে দাঁড়ানোর শেষ সময়টি কখন এবং নিজেকে একটি উপভোগযোগ্য এবং ভাল-লিখিত বইতে নিমগ্ন করেছেন?

সম্ভাবনাগুলি হ’ল, আপনি সম্ভবত আপনার বসার ঘর বা অফিসের আশেপাশে কয়েকটি বই বা ম্যাগাজিন পেয়েছেন যা আপনি পড়তে চেয়েছেন। হতে পারে আপনার কাছে একটি বইয়ের দোকানে উপহারের শংসাপত্র রয়েছে যা ব্যবহার করা দরকার, অথবা আপনি নতুন সংস্কারকৃত পাবলিক লাইব্রেরিতে ভ্রমণ করতে এবং কয়েকটি নতুন বই তুলতে আগ্রহী।

কম্পিউটারে কীভাবে কম সময় ব্যয় করবেন, এই সম্পর্কে যদি আরও কিছু জানার থাকে তবে আমাদের তা কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *