কম্পিউটারকে ধ্বংস করতে পারে এমন চার প্রকারের প্রধান স্পিল

কম্পিউটারকে ধ্বংস করতে পারে এমন চার প্রকারের প্রধান স্পিল

কম্পিউটারকে ধ্বংস করতে পারে এমন চার প্রকারের প্রধান স্পিল সম্পর্কে আজ কিছু বলব। সমস্ত কম্পিউটার মেরামতের সমস্যার কমপক্ষে ষাট শতাংশ অবদান রেখে, তরল ক্ষতি কম্পিউটার-বয়সের অফিস কর্মীদের জন্য সবচেয়ে বড় উপদ্রব। এমনকি এটি সহজে প্রতিরোধযোগ্য হলেও সর্বদা দুর্ঘটনা ঘটতে পারে। এখানে চারটি সাধারণ ধরণের তরল স্পিল রয়েছে যা আমরা আমাদের ক্লায়েন্টের কম্পিউটারগুলির ক্ষতি করতে দেখি।

কফি

তৎক্ষণাত তরল ক্ষতির সবচেয়ে বড় অপরাধী কফি হয়ে উঠেছে, সম্ভবত আমাদের মধ্যে যারা আমাদের কম্পিউটারে সারাদিন কাজ করেন এবং সম্ভবত সারা রাত তাদের কিছুটা পিক-আপ-আপ প্রয়োজন। কফিতে রাসায়নিক এবং অ্যাডিটিভসের জটিল ককটেল সম্পূর্ণ কম্পিউটারের অভ্যন্তরীণ কাজগুলি ধ্বংস করতে পারে। তারা এমনকি ডিভাইসটির অভ্যন্তরগুলিকে ক্যারামাইলেজ করতে পারে – পাশাপাশি দুগ্ধজাত পণ্য এবং চিনির কারণে একটি অদ্ভুত গন্ধ ছেড়ে দেয়।

জল

জল কেবল কফির নীচে থাকবে, তরল ক্ষতির সমস্ত ক্ষেত্রে প্রায় বিশ শতাংশ অবদান রাখবে। অদ্ভুতভাবে যথেষ্ট যে এটি আসলে এমন জল নয় যা ক্ষতি করে, এটি পানির মধ্যেই। পাতিত বা ট্যাপ জলে অগণিত খনিজগুলি একটি শর্ট সার্কিটের কারণ হতে পারে, তবে সম্পূর্ণ খাঁটি, পাতিত জল নিজেই বিদ্যুতের চালকও নয়।

সোডা

সোডা এবং অন্যান্য সফট ড্রিঙ্কগুলিতে চিনি এবং অ্যাসিডিটির কারণে তারা কম্পিউটারের হার্ডওয়্যারে অতিরিক্ত ক্ষয়ক্ষতিযুক্ত, কফি স্পিলের মতো একই ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। আপনার ইলেকট্রনিক ডিভাইসগুলি যতটা সম্ভব মানুষের থেকে দূরে রাখা অটো পার্টস পরিষ্কার করার জন্য কোনও তরল ফিট রাখা সম্ভবত সেরা।

বিয়ার এবং ওয়াইন

আশ্চর্যজনকভাবে যথেষ্ট বিয়ার এবং ওয়াইনে থাকা অ্যালকোহল যা আপনার কম্পিউটারের ক্ষতি করে না। বাস্তবে এটি খাঁটি আইসোপ্রোপাইল অ্যালকোহল যা প্রচুর প্রযুক্তিবিদ কম্পিউটারের উপাদানগুলি পরিষ্কার করতে ব্যবহার করেন। এটি আসলে অ্যালকোহলযুক্ত পানীয়গুলির সংযোজন যা সাধারণত সমস্ত নোংরা কাজ করে। চিনি, রস এবং খাবারের রঙ সবই আপনার কম্পিউটার বা অন্যান্য ইলেকট্রনিক ডিভাইসের সার্কিটরিতে মারাত্মক ক্ষতি করতে পারে।

যখন অনিবার্য দুর্ঘটনা ঘটে তখন আপনার কী করা উচিত? ক্ষতি যাতে না ঘটে সেদিকে রক্ষার জন্য সতর্কতামূলক পদক্ষেপগুলি জানা গুরুত্বপূর্ণ। প্রথমত, বন্ধ করুন, ডিভাইসটি আনপ্লাগ করুন এবং ব্যাটারিটি বের করুন, যেমন বিদ্যুতটি চালিত হওয়ার পরেও এখনও এর মাধ্যমে সঞ্চালিত হয়। গ্র্যান্ড জংশনের নো ওয়ারে কম্পিউটার রিপেয়ারের মতো আপনারও নামী কম্পিউটার প্রযুক্তিবিদের পরামর্শ নেওয়া উচিত।

কম্পিউটারকে ধ্বংস করতে পারে এমন চার প্রকারের প্রধান স্পিল, এই সম্পর্কে যদি আরও কিছু জানার থাকে তবে আমাদের তা কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *